MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় - MM Kit bangla

 MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় অনেক মহিলাদের প্রশ্ন এইটা। আপনাকেও জানতে হবে MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় তাহলে আপনি নিশ্চিন্তে থাকবেন। MM Kit bangla লিখে সার্চ করলে অনেক কিছু পাবেন কিন্তু MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় এই পোষ্ট টি পাবেন না।


MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় - MM Kit bangla

আজকের প্রধান টপিক হলো MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় এই বিষয়ে আপনাদের জানানো। MM kit এর কাজ কি, MM kit খাওয়ার পর মাসিক না হলে করনীয় এবং MM Kit bangla সম্পর্কে জানানোর চেষ্টা করব।

    MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয়:



    MM kit খাওয়ার পর সাধারণত ৪৮ ঘন্টা থেকে ৭২ ঘন্টার মধ্যে রক্তপাত হয়ে থাকে। MM kit দুটি কাজে ব্যবহার হয় আমাদের শরীরে। যদি কোন নারীর অনিয়মিত মাসিক হয় তাহলে ডাক্তাররা এই MM kit খাওয়ার জন্য সাজেস্ট করে।

    আরো পড়ুন: মেছতা দূর করার উপায়

    MM kit আরেকটা কাজে ব্যবহৃত হয় যদি কোন মহিলা অনিচ্ছাকৃতভাবে গর্ভবতী হয়ে যায় সেক্ষেত্রে গর্ভপাত করতে MM kit ওষুধটি দিয়ে থাকে। তবে গর্ভবতী হওয়ার পর থেকে ৬০ দিনের মধ্যে MM kit ওষুধটি খেতে হবে তাহলে গর্ভপাতের জন্য কাজ করবে। ৬০ দিন পার হয়ে গেলে MM kit খেলে আর কোন কাজে দিবে না।

    MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় এটি আমাদের প্রধান টপিক। MM kit খাওয়ার পর সাধারণত ২থেকে ৩ দিন পরেই রক্তপাত বা মাসিক হয়। তবে ডাক্তারের পরামর্শ ছাড়া কখনোই MM kit খাবেন না। ইউটিউবে অথবা কোন ব্লগ সাইট দেখে MM kit কখনোই খাবেন না। কেননা MM kit বয়সের সাথে ও শারীরিক গঠন ভেদে খেতে হয়। যেটা একমাত্র ডাক্তার ছাড়া কেউ বলতে পারবে না MM kit কখন খেতে হবে।

    MM kit bangla:



    MM Kit এ আছে Mifepristone (200mg) + Misoprostol (200mcg) এই উপাদান। Ziska Pharmaceuticals Ltd তৈরি করে MM kit. বেশিরভাগ সময়ে MM kit গর্ভপাতের ক্ষেত্রে ব্যবহৃত হয়। যদিও MM kit ডাক্তারের পরামর্শ ছাড়া কখনোই সেবন করা উচিত নয়। আশা করি আপনারা ডাক্তারের পরামর্শ ব্যতীত কখনোই MM kit ওষুধটি খাবেন না।

    MM kit এই ওষুধের সবচেয়ে সাধারণ পার্শ্বপ্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে বমি বমি ভাব, বমি, ডায়রিয়া এবং পেটে ব্যথা। যদি এইগুলি আপনাকে বিরক্ত করে বা গুরুতর বলে মনে হয়, আপনার ডাক্তারকে জানান। তাদের হ্রাস বা প্রতিরোধের উপায় থাকতে পারে। কিছু পার্শ্বপ্রতিক্রিয়ার অর্থ হতে পারে আপনার ডাক্তারকে অবিলম্বে জানাতে হবে ভারী যোনিপথে রক্তপাত বা পেটে ব্যথা হলে।

    MM kit এই ওষুধটি গ্রহণ করার আগে, আপনার ডাক্তারকে বলুন যদি আপনার কখনও অ্যাক্টোপিক গর্ভাবস্থা থাকে, বা আপনি বুকের দুধ খাওয়াচ্ছেন। আপনার ডাক্তারকে আপনার অন্যান্য সমস্ত ওষুধ সম্পর্কেও জানা উচিত কারণ এর মধ্যে অনেকগুলি এই MM kit ওষুধটিকে কম কার্যকর করতে পারে বা এটি কাজ করার উপায় পরিবর্তন করতে পারে।

    আপনাকে গর্ভপাতের সময় ভারী ব্যায়াম, দৌড়ানো এবং গাড়ি চালানোর মতো কঠোর কার্যকলাপ এড়িয়ে চলতে হবে কারণ এটি রক্তপাতকে প্রভাবিত করতে পারে। আপনার ডাক্তার একটি আল্ট্রাসাউন্ড বা শ্রোণী পরীক্ষা করতে পারেন গর্ভপাত সম্পূর্ণ হয়েছে কিনা তা পরীক্ষা করতে।

    MM kit এর কাজ কি:



    dismiss MM kit হল দুটি ওষুধের সংমিশ্রণ, যা চিকিৎসা গর্ভপাত (গর্ভাবস্থার অবসান) এর জন্য ব্যবহৃত হয়। MM kit এই ওষুধটি গর্ভাবস্থা বজায় রাখতে এবং জরায়ুতে সংকোচনের জন্য প্রয়োজনীয় একটি মহিলা হরমোন প্রজেস্টেরনের ক্রিয়াকে অবরুদ্ধ করে, যা গর্ভপাতকে আরও সাহায্য করে।

    MM kit খাওয়ার নিয়ম:



    Mm kit এর একটি পাতাতে ৫ টি ওষুধ থাকে। Mm kit এর একটি পাতায় ১ টি তে থাকে Mifepristone উপাদান যেটি থাকে 200mg ও আরো ৪ টি থাকে Misoprostol এই উপাদান, এই উপাদানও থাকে 200mg. MM kit টি খেতে হলে প্রথম দিন আপনাকে যেটি সবচেয়ে বড় ট্যাবলেট Mifepristone এই নামটি লেখা থাকবে, এই ট্যাবলেটটি যেদিন খাবেন ৪ চারটা Misoprostol এই উপাদানের ওষুধ টা সেই দিন আর খাওয়া যাবে না।

    আরো পড়ুন: চিরতরে গ্যাস দূর করার উপায়

    MM kit এ থাকা Mifepristone সবচেয়ে বড় ট্যাবলেট টি যখন খাবেন সেই সময় থেকে ২৪ ঘন্টা পরে বাকি ৪ টি ট্যাবলেট Misoprostol খেতে হবে। তবে MM kit এ থাকা Misoprostol নামের উপাদানের যে চারটি ৪ টি আছে সেটি পানি দিয়ে গিলে খাওয়া যাবে না। MM kit এ থাকা Mifepristone এই উপাদানের বড় একটি ট্যাবলেট খাওয়ার ২৪ ঘন্টা পরে Misoprostol নামের এই উপাদানের ৪ টি ট্যাবলেট খুলে দুইটা, দুইটা করে দুই মাঠের ভিতরে ৩০ মিনিট রেখে দিন।

    আরো পড়ুন: চুল পাকা বন্ধের সমাধান

    খেয়াল রাখবেন ট্যাবলেট গুলো যেন আস্তে আস্তে গলতে থাকে। গলে যাওয়া পানি গুলো চুষে খেয়ে নিবেন। এতে করে আপনার বমিও হতে পারে। যদি আপনার বমি হওয়ার সম্ভাবনা থাকে তাহলে পানি দিয়ে গিলে খেতে পারেন। তবে যদি বমি হয়ে উঠে যায় তাহলে এই ওষুধে আপনার কোন কাজ করবে না। সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিয়ে আবার MM kit এই ওষুধটি খেতে হবে। আশা করি MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় ও MM kit খাওয়ার নিয়ম সম্পর্কে আপনারা জানলেন।

    MM kit এর পার্শ্ব প্রতিক্রিয়া:


     
    আমরা ইতিমধ্যে জেনেছি MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয় এবং MM kit খাওয়ার নিয়ম ও এখন আমরা জানবো Mm kit এর পার্শ্ব প্রতিক্রিয়া। আমরা যতগুলো ওষুধ খাই প্রত্যেকটি ওষুধেরই পার্শ্ব প্রতিক্রিয়া বা সাইড ইফেক্ট আছে। তেমনি Mm kit এর পার্শ্ব প্রতিক্রিয়া ও আছে। চলুন জেনে নিই MM kit এর পার্শ্ব প্রতিক্রিয়া গুলো কি কি রকম হতে পারে।
    • বমি বমি ভাব
    • ডায়রিয়া
    • বমি
    • পেট ফাঁপা
    • জরায়ুর সংকোচন
    • মেনোরেজিয়া বা ভারী মাসিক রক্তপাত
    • নিঃশ্বাস নিতে সমস্যা
    • অনেক ক্লান্তি অনুভব করা
    • হাত পা ব্যথা করা

    MM kit খাওয়ার পর মাসিক না হলে করনীয়:



    আমরা ইতিমধ্যেই Mm kit নিয়ে অনেক কিছু জেনেছি। MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয়, MM Kit bangla, Mm kit এর কাজ কি, MM kit খাওয়ার নিয়ম, Mm kit এর পার্শ্ব প্রতিক্রিয়া এবার আমরা জানবো Mm kit খাওয়ার পর মাসিক না হলে করনীয় কি। আমি প্রথমদিকেই বলেছিলাম MM kit দিয়ে দুই প্রকারের চিকিৎসা হয়।

    একটি হলো গর্ভপাত করা আরেকটি হল মাসিক নিয়মিত করা। তো এমন অনেক হয়েছে Mm kit খাওয়ার পরেও সঠিক সময় মাসিক হয়নি। সে ক্ষেত্রে আপনাদের মধ্যে একটি দুশ্চিন্তা থেকেই যায়। তবে শারীরিক গঠন ও বয়স দেখে ডাক্তারেরা MM kit এই ওষুধটি দেয়।

    আরো পড়ুন: কিভাবে ঘামাচি বের হওয়া বন্ধ করবেন

    MM kit ওষুধটি খাওয়ার পরেও যদি আপনার মাসিক না হয় সে ক্ষেত্রে সর্বপ্রথম কাজ হল একটি ভালো গাইনি ডাক্তারের সাথে আপনার এ বিষয়ে কথা বলা। হতে পারে Mm kit এই ওষুধটি আপনার শরীরে কাজ করবে না। সেজন্য আপনার মাসিক নিয়মিত করার জন্য ডাক্তারের সাথে যোগাযোগ করে আপনাকে অন্য ব্যবস্থা নিতে হবে।

    তবে আমার জীবনের জানা অভিজ্ঞতা থেকে আমি এইটুকু বলতে পারি আপনার মাসিক নিয়মিত করার জন্য Rosen-28 এই ওষুধটি খেতে পারেন। এই ওষুধটি Incepta Pharmaceuticals Ltd এর তৈরি। এটি একমাস মেয়াদী জন্ম বিরতিকরণ পিল। এই ওষুধটির দাম ৩৯৯ টাকা। অনেক সময় অবিবাহিত মেয়েদের মাসিকের সমস্যার ক্ষেত্রে গাইনি ডাক্তাররা এ ওষুধটি দিয়ে থাকেন। তারপরও আপনি এ ওষুধটি খাওয়ার আগে ডাক্তারের সাথে পরামর্শ করে নিবেন। আশা করি Mm kit খাওয়ার পর মাসিক না হলে করনীয় গুলো বুঝতে পেরেছেন।

    লেখক এর শেষ কথা:


    হে পাঠক ধন্যবাদ আপনাকে কষ্ট করে পুরো পোস্টটি পড়ার জন্য। আশা করি Mm kit সম্পর্কে সকল তথ্য আপনাদের কে দিতে পেরেছি। আমরা আজকে যা যা জানলাম MM kit খাওয়ার পর সাধারণত কত দিন রক্তপাত হয়, MM Kit bangla, Mm kit এর কাজ কি, MM kit খাওয়ার নিয়ম, Mm kit এর পার্শ্ব প্রতিক্রিয়া, Mm kit খাওয়ার পর মাসিক না হলে করনীয় গুলো।

    আশা করি আপনি আপনার প্রয়োজনীয় তথ্য পেয়েছেন। আপনার যদি আরো অন্য বিষয় জানার থাকে আমাদেরকে কমেন্ট করতে পারেন অথবা আমাদের সাথে যোগাযোগ করে এগিয়ে যোগাযোগ এ দেওয়া ইমেইলে ইমেইল করতে পারেন। নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url