চুল গজানোর তেলের নাম - কপালে নতুন চুল গজানোর উপায়

চুল গজানোর তেলের নামকপালে নতুন চুল গজানোর উপায় সম্পর্কে আমি আজকে কথা বলব। আমাদের অনেকেরই অল্প বয়সে চুল ঝরে যায়। এটা ছেলে মেয়ে উভয়েরই হতে পারে। নতুন চুল গজানোর তেল বাজারে পাওয়া যায় আমরা অনেকেই চুল গজানোর তেলের নামকপালে নতুন চুল গজানোর উপায় সম্পর্কে জানিনা। চলুন তাহলে জেনে নেওয়া যাক চুল গজানোর তেলের নামকপালে নতুন চুল গজানোর উপায় সম্পর্কে।

চুল গজানোর তেলের নাম - কপালে নতুন চুল গজানোর উপায়

আমাদের শরীরের চুল সৌন্দর্যের অন্যতম একটি অংশ। আর এই চুল যদি আমাদের মাথায় না থাকে বা চুল মাথা থেকে উঠে যায় সেক্ষেত্রে আমাদের দেখতে খুবই বাজে লাগে। তবে চুল যদি কোনো কারণে মাথা থেকে ঝরে যায় সে ক্ষেত্রে মাথায় নতুন চুল গজানো সম্ভব। বিভিন্ন ধরনের তেল দিয়ে চুল পড়া বন্ধ করা যায় এবং নতুন চুল গজানো যায়। চলুন তাহলে জেনে নেওয়া যাক চুল গজানোর তেলের নাম ও কপালে নতুন চুল গজানোর উপায় সম্পর্কে।

    চুল গজানোর তেলের নাম


    চুল আমাদের মাথা থেকে বিভিন্ন কারণে অল্প বয়সে ঝরে যেতে পারে। সে ক্ষেত্রে আমাদের খুব চিন্তাভাবনা হয় যে কিভাবে নতুন চুল গজানো যায়। বাংলাদেশের বাজারে বেশ কিছু তেল রয়েছে যেগুলো ব্যবহার করলে চুল পড়া বন্ধ হয়ে যায় ও নতুন চুল গজায়।

    এছাড়াও চুল গজানোর আরো বিভিন্ন পদ্ধতি রয়েছে। তবে আপনি যদি খুব সহজেই চুল পড়া রোধ করতে চান ও নতুন চুল গজাতে চান সেক্ষেত্রে আপনি কিছু তেল ব্যবহার করতে পারেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক নতুন চুল গজানোর ১৮ টি তেলের নাম।

    • Trifola Hair Treatment Oil (Thailand)
    • SilSila Hair Food Premium Oil (Herbal)
    • Hair Glow Oil (Indian)
    • Medicated Oil (Bangladeshi)
    • Expert Hair Care Oil (Indian) best review
    • Onion Hair Oil (Herbal) best product for hair Full treatment
    • Kesh King Oil (Indian)
    • Indulekha Oil (Indian)
    • Tibet Hair Oil (Bangladeshi)
    • Amloki Hair Oil (Bangladeshi) For better result use 3 products
    • Keshori Hair Oil (Bangladeshi)
    • Delight Olive Oil (Spain)
    • Jac Olive Oil (Indian)
    • Biotique Onion Black seed Oil (Indian)
    • Lotus Onion Hair Oil (Indian)
    • Himalaya Anti Breakage Hair Oil (Indian)
    • Wow Onion Black seed Oil (Indian)
    • Indulekha Bringha Oil (Indian)

    উপরে আমি যেগুলো তেলের নাম দিয়েছি এগুলো তেল খুবই কার্যকরী। এগুলোর প্রাইস যদি আপনারা জানতে চান সে ক্ষেত্রে আমাদের কমেন্ট করতে পারেন। আমি যেগুলো তেলের নাম দিয়েছি আপনি হয়তো বা কোন ব্লক সাইটে পাবেন না। আমি নিজেও খুঁজে দেখেছি সবগুলো ওয়েবসাইটে বাংলাদেশের সাধারণ তেলের নাম দেওয়া আছে যেগুলো আপনাদের চুল গজানোর জন্য কোন কাজে আসবে না।

    আমি যেগুলো তেলের নাম দিয়েছি এই সবগুলো প্রিমিয়াম তেল। এই তেলগুলো আপনাদের চুল পড়া রোধ করবে, তোদের খুশকি দূর করবে, চুল সায়নিং করে তুলবে, ও নতুন চুল গজাবে। আশা করি চুল গজানোর ১৮ টি তেলের নাম সম্পর্কে আপনারা জানলেন এবং চুল গজানোর এই তেল গুলো ব্যবহার করে ভালো ফলাফল পাবেন। চলুন এবার জেনে নেওয়া যাক কপালে নতুন চুল গজানোর উপায় সম্পর্কে।

    কপালে নতুন চুল গজানোর উপায়


    কপালে নতুন চুল গজানোর আগে আমাদের জানতে হবে কপালের চুল ঝরে গিয়ে কপাল বড় হয়ে যায় কেন। আরো সহজ ভাবে বলতে গেলে মাথার সামনের চুলগুলোকে ঝরে যাও বোঝাই। এখন আমরা আগে জেনে নেই কপালের চুল ঝরে যায় কেন বা মাথার সামনের চুল কেন ঝরে যায়। কপালের চুল ঝরে যাওয়ার কারণ হলো High level of DHT.

    DHT এর পূর্ণরূপ Dihydrotestosterone. Testosterone এর মধ্যে সবচেয়ে পাওয়ারফুল হল Dihydrotestosterone. DHT একটি এন্ট্রোজেন হরমোন। আমাদের শরীরে এই DHT পরিমাণ বেড়ে গেলে আমাদের কপালের চুল ঝরে যায় বা মাথার সামনের চুল ঝরে যায়। সেজন্য আমাদের এই DHT ব্লক করতে হবে। আমরা যদি এই DHT ব্লক করতে পারি তাহলে কপালে নতুন চুল গজাতে পারবো। চলুন তাহলে জেনে নেই কি কি ওষুধ খেলে এই DHT ব্লক করা যায়।

    • Bicozin
    • Omega-3
    • Ribosina

    এবার চলুন জেনে নেওয়া যাক ঔষধ ছাড়াই কিভাবে কপালে নতুন চুল গজানো যায় এই ব্যাপারে। আমি এখন কপালে নতুন চুল গজানোর যে উপায় গুলো বলবো সবগুলোই পাবেন আপনার হাতের কাছে।

    পেঁয়াজ: পেঁয়াজ আমাদের এক ধরনের সবজির মধ্যে পড়ে। যেটি আমরা রান্না করে খাই। তবে পেঁয়াজের এমন অনেক গুনাগুন আছে যেগুলো আমাদের শরীরের জন্য খুবই উপকারী ট্রিটমেন্ট হিসেবে কাজ করে। তার মধ্যে একটি নতুন চুল গজানোর জন্য পেঁয়াজের রস খুবই উপকারী। পেঁয়াজে আছে প্রচুর পরিমাণে সালফার যেটি নতুন চুল গজাতে অনেক সাহায্য করে। আপনারা কয়েকটা পেঁয়াজ নিয়ে সেটা ব্লেন্ডারে করে রস করে নিয়ে মাথায় লাগিয়ে রাখতে পারেন সারারাত। এবং সকালে সেটা শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। দেখবেন এক মাসের মধ্যে আপনার মাথার সামনে বা কপালে নতুন চুল গজিয়েছে। এটি প্রতি সপ্তাহের তিন থেকে চার দিন করবেন। এক মাসের মধ্যে রেজাল্ট পেয়ে যাবেন।

    ক্যাস্টর অয়েল: ক্যাস্টর অয়েল চেনে না এমন মানুষ খুব কমই আছে। নতুন চুল গজাতে সবচেয়ে বেশি কার্যকরী উপাদান হলো এই ক্যাস্টর অয়েল। ক্যাস্টর অয়েলে থাকে রেসিনলাইক নামে একটি উপাদান যা নতুন চুল গজাতে সাহায্য করে। এক থেকে দুই চামচ ক্যাস্টর অয়েল নিয়ে এর সাথে দুই থেকে তিনটি ভিটামিন ই ক্যাপসুল নিতে হবে। এরপর ই ক্যাপসুল এর ভিতরে যে তেলটি থাকে সেটি ক্যাস্টর অয়েলের সাথে মিশাতে হবে। এরপরে মিশ্রণটি আপনার মাথার সামনের অংশে বা আপনার কপালে অথবা পুরো মাথায় দিয়ে সারা রাত রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন খুব দ্রুত আপনার কপালে নতুন চুল গজিয়েছে।

    রসুন: রসুন ও আমাদের সবজি বা মসলা হিসেবে ব্যবহার হয়ে থাকে। অথচ পেঁয়াজ বা রসুনের এতই গুনাগুন যেগুলো সম্পর্কে আমরা অনেকেই জানিনা। একটি পূর্ণ রসুনের প্রতিটি কুয়া খুলে সেটি ব্লেন্ডারে করে রস করে নিন। এরপর এই রসুনের রস দুই চামচ নারিকেল তেলের সাথে মিশিয়ে নিন। খুব ভালো হয় যদি এর সাথে পেঁয়াজের এক চামচ রস নিতে পারেন। এরপর এই মিশ্রণটি ঘুমানোর সময় মাথায় লাগিয়ে রাখুন সকালে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। দেখবেন খুব তাড়াতাড়ি আপনার কপালে নতুন চুল গজিয়েছে।

    আলু: আলু ও আমাদের তরকারিতে রান্না করে খাওয়া সরকারি সবজি বলা যায়। এই সবজি ছাড়া আমাদের তরকারি রান্না হয় না বললেই চলে। কিন্তু নতুন চুল গজাতে এই আলু আমাদের অনেক উপকারী উপাদান। দুটি মাঝারি সাইজের আলু নিয়ে সেগুলো কেটে ব্লেন্ডারে রস করে নিবেন। আরে আলুর রসের একটি কাঁচা ডিমের কুসুম নিবেন সাথে এক চামচ মধু মিশিয়ে নিবেন আর সামান্য পানি। এবার সবকিছু ভালোভাবে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এবারে মিশ্রণটি রাতে ঘুমানোর আগে মাথায় লাগিয়ে ঘুমান এবং সকালে উঠে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন খুব তাড়াতাড়ি আপনার কপালে নতুন চুল গজিয়েছে।

    এতক্ষণ আমরা জানলাম কপালের নতুন চুল গজানোর উপায়। কপালে নতুন চুল গজানোর উপায় হিসেবে আমি আপনাদের কয়েকটি ওষুধের নাম সাথে ঘরোয়া কিছু উপায় আপনাদের বলে দিয়েছি। চলুন এবার জেনে নেওয়া যাক নতুন চুল গজানোর উপায় গুলো।

    নতুন চুল গজানোর উপায়


    নতুন চুল গজানোর উপায় হিসেবে আমরা অনেকগুলো উপাদান ব্যবহার করতে পারি অথবা শ্যাম্পু বা ওষুধ সেবন করতে পারি। তবে নতুন চুল গজানোর উপায় জানার আগে আমাদেরকে এটা বুঝতে হবে যে আমাদের চুল ঝরে পড়া বন্ধ করতে হবে।

    যদি আমরা চুল ঝরে পড়া বন্ধ করি ঠিক তখনই আমরা নতুন চুল গজানোর উপায় গুলো ব্যবহার করতে পারব। যদিও আমি এর আগে আপনাদের চুল গজানোর ১৮ টি তেলের নাম উল্লেখ করেছে। আপনার নতুন চুল গজানোর জন্য অবশ্যই সেই দিনগুলো ব্যবহার করতে পারেন। আমি যে ১৮ টি তেলের নাম উল্লেখ করেছি এগুলো যেমন নতুন চুল গজায় ঠিক একইভাবে আপনার চুলকে করে অনেক মজবুত।

    যাতে করে আপনাদের কোন চুল নতুন করে ঝরে পড়বে না এবং নতুন ভাবে চুল গজাবে। এরপরে আমি উল্লেখ করেছি কপালে নতুন চুল গজানোর উপায়। এই উপায় গুলো শুধু যে কপালেই নতুন চুল গজাবে তা না, এটি আপনার পুরো মাথায় নতুন চুল গজাতে সাহায্য করবে।

    আমি ঘরোয়াভাবে যে উপায় গুলো বলেছি সেগুলো উপায় অবলম্বন করুন এতে খুব দ্রুত উপকার পাবেন কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই। আশা করি নতুন চুল গজানোর উপায় হিসেবে আপনারা আমার উপরের দুইটি পয়েন্ট পড়েছেন। চলুন এবার জেনে নি নতুন চুল গজাতে কতদিন সময় লাগে এবং আদৌ নতুন চুল গজানো যায় কিনা সে ব্যাপারে।

    নতুন চুল গজাতে কতদিন সময় লাগে


    আমাদের মাথার চুল যখন ঝরে যায় তখন সব সময় একটি টেনশনে কাজ করে যে মাথায় নতুন চুল কিভাবে গজানো যায়। আমি পূর্বের প্রতিটি টপিকে চুল গজানোর তেলের নাম থেকে শুরু করে তুই ঝরে যাওয়া কিভাবে বন্ধ করবেন সেগুলো বিষয়ে আলোচনা করেছি এবং নতুন চুল গজানোর উপায় সম্পর্কে আলোচনা করেছে।

    আপনাদের মনে এখন প্রশ্ন আসতে পারে আমি নতুন চুল গজানোর জন্য যে ওষুধগুলি সেবন করব এবং যে উপায়গুলো অবলম্বন করব সেগুলো করার পরে নতুন চুল গজাতে কত দিন সময় লাগে বা নতুন চুল গজাতে কত দিন সময় লাগতে পারে। আসলে নতুন চুল গজানোর জন্য একেকজনের একেক রকম সময় লাগতে পারে।

    আপনি যত তাড়াতাড়ি DHT কমাতে পারবেন তত তাড়াতাড়ি আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং নতুন চুল গজাতে সাহায্য করবে। আপনার শারীরিক অবস্থা হিসেবে একমাস থেকে ছয় মাস পর্যন্ত লাগতে পারে নতুন চুল গজাতে। তবে DHT এর পরিমাণ যত তাড়াতাড়ি কমাবেন তত তাড়াতাড়ি আপনার মাথায় বা কপালে নতুন চুল গজাবে।

    লেখকের শেষ কথা


    প্রিয় পাঠক আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের এই পোষ্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য। আজকে আমরা জানলাম চুল গজানোর ১৮ টি তেলের নাম, কপালে নতুন চুল গজানোর উপায়, নতুন চুল গজানোর উপায় এবং নতুন চুল গজাতে কতদিনের সময় লাগে এই বিষয়ে। আশা করি আমার দেওয়া উপায় গুলো আপনি যথাযথভাবে অবলম্বন করার চেষ্টা করবেন। আপনার যদি অন্য কোন বিষয়ে জানা থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন অথবা আমাদের যোগাযোগ পেজে গিয়ে আমাদের দেওয়া ইমেইলে ইমেইল করতে পারেন।
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url