ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের - স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

বাজারে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের বিভিন্ন ধরনের পাওয়া যায়। আজকে আমি আপনাদের জানাবো ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কি কি হয়ে থাকে ও স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো। চলুন তাহলে জেনে নেওয়া যাক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কি কি হয়ে থাকে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের - স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

আমরা ছেলে হই বা মেয়ে ফর্সা হওয়ার স্বপ্ন কম বেশি সবারই থাকে। বিশেষ করে মেয়েদের ফর্সা হওয়ার চাহিদা বেশি। এমনকি ফর্সা হওয়ার যত রকম এর প্রসাধনি রয়েছে বেশির ভাগই সব মেয়েদের। মেয়েরা সবসময় সুন্দর দেখাতে চাই নিজেদের। চলুন যেনে নেওয়া যাক ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কি কি হতে পারে ও স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলো সম্পর্কে।

    ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের


    ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের বাজারে বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন দামের হয়ে থাকে। ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের ও ছেলেদের উভই দেরই হয়ে থাকে। তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম ব্যবহার করা জরুরী বলে আমার মনে হয়। আপনার স্কিনের উপর কোন ধরনের ক্রিম প্রয়োজন সেটা ডাক্তার খুব ভালোভাবে বুঝতে পারবে। নিজে নিজে কখনোই কোন ক্রিম ফর্সা হওয়ার জন্য ব্যবহার করবেন না। এতে করে আপনার ত্বকে সাইড ইফেক্ট হতে পারে ও ত্বক পড়ে কালো হয়ে যেতে পারে।
     
    • O'lay Natural White Beauty All In One Fairness Cream
    • Himalaya Revitalizing Night Cream
    • Lotus Herbal Night Cream
    • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream
    • LOreal Paris White Perfect Night Cream
    • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream

    এই সবগুলো ক্রিম অনেক ভালো ব্র্যান্ডের এবং অনেক দামি। এই ক্রিমগুলো ডাক্তারেরা প্রেসক্রিপশনে সাজেস্ট করে থাকে। সেজন্য সর্বদা চেষ্টা করুন ডাক্তারের পরামর্শ অনুযায়ী যে কোন চিকিৎসা গ্রহণ করার। তবে এখানে অধিকাংশ ক্রিম রাতের ব্যবহারের জন্য। কেননা এগুলো ক্রিম রাতে দিয়ে রাখলে আপনার ত্বকের মেনে নিতে কমিয়ে দেয় যে কারণে আপনার ত্বক আস্তে আস্তে ফর্সা হতে থাকে। চলুন জেনে নেওয়া যাক স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলো কি কি।

    স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম


    স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম বাজারে বিভিন্ন ধরনের পাওয়া যায়। তবে এগুলো অধিকাংশ লোকাল ভাবে তৈরি করা হয়। যেগুলো সরকার অনুমোদন নয়। স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম এর নামে এ বিভিন্ন ধরনের ক্রিম মানুষদের কাছে দোকানদাররা বিক্রি করে থাকে।

    স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম আপনি যতগুলোই ব্যবহার করেন তাতে কোন লাভ হবে না যদি আপনি নিয়ম-কানুন না মেনে চলেন ফর্সা থাকার। আমি উপরে যে ফর্সা হওয়ার ক্রিমগুলোর নাম বলেছি আপনারা সেগুলি ব্যবহার করতে পারেন। এইসব ক্রিম গুলো ভালো ব্র্যান্ডের এবং বাংলাদেশের সরকার অনুমোদিত।

    তারপরও আমি আপনাকে সাজেস্ট করব আপনার ত্বকে কোন কিছু ব্যবহারের আগে একজন ভালো চর্ম বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। যেসব মানুষের শরীরে মেলানিনের সংখ্যা যত কম তারা তত বেশি ফর্সা হয়। যাদের শরীরে মেলানিনের সংখ্যা অনেক বেশি তারা কালো হয়ে থাকে।

    আরো পড়ুন: ইমার্জেন্সি পিল খাওয়ার নিয়ম

    আমাদের এশিয়া মহাদেশে ফর্সা মানুষদের অধিক সুন্দর হিসেবে ধরা হয়। আপনি যদি আফ্রিকান মহাদেশে দেখেন সেখানে সবচেয়ে কালো মানুষদের সবচেয়ে বেশি সুন্দর হিসেবে ধরা হয়। আশা করি আপনি জানতে পারলেন ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কি কি ও স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। চলুন এবার জেনে নেওয়া যাক ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে।

    ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম


    ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে বেশ কিছু এড আপনারা পেপার পত্রিকা অথবা টেলিভিশনে দেখতে পাবেন। ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম আসলে কখনোই হয় না। ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম এইজন্য হয় না একটি ক্রিম কখনোই ৭ দিনে আপনার শরীরের মেলানিনের সংখ্যা কমাতে পারে না। তবুও ৭ দিনে আপনার ত্বককে আগে থেকে কিছুটা হলেও ফর্সা করার মত ক্রিম আমি উপরে দিয়েছি।

    আপনারা চাইলে সেগুলো ব্যবহার করতে পারেন। তবে আমি একটি ডাক্তারি ক্রিমের নাম সাজেস্ট করব যেটা খুব সহজেই খুব দ্রুত আপনার ত্বক কে ফর্সা করবে। ক্রিমটির নাম হল Betameson N. ডাক্তাররা এই ক্রিমটি ত্বকের কালো দাগ দূর করার জন্য প্রেসক্রিপশনে লিখে থাকেন। আপনার ত্বকে যদি কোন পোড়ার দাগ থাকে বা রোদে পুড়ে যাওয়া হয়ে থাকে সেক্ষেত্রে ডাক্তাররা এই ক্রিমটি সাজেস্ট করে থাকে। সেলাইয়ের কঠিন দাগ মিশিয়ে দিতেও এই ক্রিমটি উল্লেখ করা হয়ে থাকে।

    আশা করি বুঝতে পেরেছেন এই ক্রিমটি আপনাকে কতটা দ্রুত ফর্সা করে তুলতে পারবে। ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম হিসেবে Betameson N ক্রিমটি আপনাদের সাজেস্ট করব। এটি ছেলে মেয়ে উভয় দিতে পারবেন। তবে এটি শুধুমাত্র রাতে ব্যবহারের জন্য। এই ক্রিমটি দিনে কখনো ব্যবহার করবেন না। আর যদিও দিনের ব্যবহার করেন তাহলে সূর্যের তাপে যাওয়া নিষেধ আছে।

    এই ক্রিমটি দিয়ে রৌদ্র গেলে ত্বক পুড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এতক্ষণ পর্যন্ত আমরা জানলাম ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদর কোনগুলো ও স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে এবং ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম ব্যাপারে। চলুন এবার জেনে নেওয়া যাক কম দামে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে।

    কম দামে ফর্সা হওয়ার ক্রিম


    কম দামে ফর্সা হওয়ার ক্রিম বাজারে আপনি অহরহ পেয়ে যাবেন। কম দামে ফর্সা হওয়ার ক্রিম গুলোর দাম অনেক টাকা। অথচ এগুলো ক্রিমের বক্সের উপরে দেখবেন এমন ভাবে ছবি দেওয়া থাকে যেটা দেখে মনে হয় আপনি ১ থেকে ৩ দিনের মধ্যেই ফর্সা হয়ে যাবেন। অথচ দামের দিকে লক্ষ্য করলে দেখা যাবে ৫০ থেকে ১০০ টাকা করে দাম এগুলোর।

    কিন্তু এগুলো সব ক্রিম গুলোই লোকাল ভাবে তৈরি যাদের কোন ব্র্যান্ড নেই। এগুলো ব্যবহারের ফলে আপনার ত্বক পড়ে যেতে পারে এবং আপনি আপনার সৌন্দর্য আজীবনের জন্য হারিয়ে ফেলতে পারেন। তাই চেষ্টা করুন সব সময় ভালো মনের ক্রিম ব্যবহার করার জন্য। তবে আপনি যদি কম দামে ফর্সা হওয়ার ক্রিম খুঁজে থাকেন তাহলে আমি অবশ্যই সাজেস্ট করব Betameson N এই ক্রিম টি।

    এই ক্রিম টির দাম মাত্র ৩৫ টাকা। যেটি ব্যবহারের ফলে আপনার ত্বকের মেলানিনের সংখ্যা কমিয়ে দিয়ে আপনাকে উজ্জ্বল করে তুলবে। আজকের আর্টিকেল থেকে আমরা জানলাম ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কি কি ও স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো, ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম এর নাম এবং কম দামে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে।

    লেখকের শেষ কথা


    প্রিয় পাঠক আপনাকে অসংখ্য ধন্যবাদ মনোযোগ দিয়ে আমাদের এই পোস্টটি পড়ার জন্য। আশা করি আপনি আপনার জানতে চাওয়া অজানা তথ্যটি আমাদের এই আর্টিকেলের মাধ্যমে পেয়ে গেছেন। আপনি জেনে গেছেন ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কোনগুলো এবং স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে পূর্ণ ধারণা। আপনার যদি অন্য কোন বিষয়ে জানার থাকে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন অথবা আমাদের যোগাযোগ পেজে গিয়ে আমাদের দেওয়া ইমেইলে ইমেইল করতে পারেন।
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url